The Daily Views

Get The Real-time story

Tuesday, 18 January 2022

৪র্থ বর্ষ ও মাস্টার্স পরীক্ষার্থীদের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় খুলছে

৪র্থ বর্ষ ও মাস্টার্স পরীক্ষার্থীদের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় খুলছে

করোনার টিকা কার্যক্রম দেখে আগামী পহেলা অক্টোবর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হল খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার আগে ১৫ সেপ্টেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে টিকা নেয়ার তথ্য বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জানাতে হবে। মঙ্গলবার (২৪ আগস্ট) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সভা শেষে কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, আমাদের শিক্ষার্থীদের বড় একটি অংশ টিকা কার্যক্রমের আওতায় আসেনি। আমরা ১৫ সেপ্টেম্বরের মধ্যে সবাইকে টিকা নেওয়ার আহবান জানাবো।

তিনি আরও বলেন, টিকা কার্যক্রম দেখারপর পরিস্থিতি বিবেচনায় নিয়ে চতুর্থ বর্ষ ও মাস্টার্স পরীক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলে দেওয়া হবে। এসব বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা শেষে তারা হল ত্যাগ করবে। এরপর মধ্য নভেম্বর থেকে অন্যান্য বর্ষের শিক্ষার্থীদের জন্য খোলা হবে বিশ্ববিদ্যালয়।

এ ব্যাপারে ফজলুল হক মুসলিম হলের প্রভোস্ট অধ্যাপক ড. শাহ্ মো. মাসুম বলেন, আমাদের অনেক ছাত্র ভ্যাকসিনেটেড হয়েছে, অনেকে হয় নাই। আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে শিক্ষার্থীরা ভ্যাকসিনেটেড হয়েছে কিনা এ তথ্য শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় কর্ত্রপক্ষকে জানাবে। এরপরে সিদ্ধান্ত হবে যারা পরীক্ষার্থী আছে, মাস্টার্স বা শেষ বর্ষের এদেরকে হলে রেখে পরীক্ষা নিয়ে পর্যাক্রমে অন্যান্য বর্ষরে শিক্ষার্থীদের হলে ওঠানো হবে। এটি নির্ভর করবে সংক্রমণের হারের ওপরে।

Share your comment :