The Daily Views

Get The Real-time story

Tuesday, 18 January 2022

বেরোবির শিক্ষক-শিক্ষার্থীকে ছুরিকাঘাতের ঘটনায় আটক ১

বেরোবির শিক্ষক-শিক্ষার্থীকে ছুরিকাঘাতের ঘটনায় আটক ১

রংপুরের বেগম রোকেয়া (বেরোবি) বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রের ওপর হামলার ঘটনায় জড়িত সন্দেহে রিফাত হোসেন আলফি নামে একজনকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) বিকেলে নগরীর উত্তর আশরতপুর এলাকা থেকে তাকে আটক করা হয়।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক ইজার আলী আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, দুর্বৃত্তদের ছুরিকাঘাতে আহত বেরোবির জেন্ডার অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগের শিক্ষার্থী পরাগ মাহমুদকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার পঙ্গু হাসপাতালে রেফার করা হয়েছে। শুক্রবার দুপুরে সৈয়দপুর থেকে বিমানযোগে ঢাকা পঙ্গু হাসপাতালে তাকে পাঠানো হয় এবং ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষক মনিরুজ্জামান মজনু রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বেরোবি সহকারী প্রক্টর সৈয়দ আনোয়ারুল আজিম চিকিৎসকের বরাত দিয়ে বলেন, পরাগের হাতে যে চোট লেগেছে এতে ভাজকুলার ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা রয়েছে। তার সার্জারি রংপুরে করা সম্ভব না। তাই দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সহযোগিতায় তাকে ঢাকায় পাঠানো হয়।

অপরদিকে শিক্ষক ও শিক্ষার্থীকে কুপিয়ে আহত করে মোবাইল ছিনিয়ে নেওয়ার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আনোয়ারুল আজিম নগরীর তাজহাট থানায় মামলা করেছেন। এতে তিনি অজ্ঞাতনামা বেশ কয়েকজনকে আসামি করেছেন।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক ইজার আলী বলেন, আমরা এ ঘটনায় জড়িত সন্দেহে রিফাত নামে একজনকে আটক করেছি। এছাড়াও জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে।

তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতারুজ্জামান প্রধান বলেন, শিক্ষার্থীকে কুপিয়ে আহতর ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে। আমরা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আসামিদের গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছি। এছাড়াও বিশ্ববিদ্যালয় এলাকায় নিরাপত্তা নিশ্চিতে আমরা সজাগ রয়েছি।

এর আগে রংপুরের বেগম রোকেয়া (বেরোবি) বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রের ওপর হামলার প্রতিবাদে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন সাধারণ শিক্ষার্থীরা।

বিকেল সাড়ে ৪টা থেকে বিশ্ববিদ্যালয়ের ১নম্বর গেটের সামনে পার্কের মোড়ে অবস্থান নিয়ে রংপুর-কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ করেন তারা। পরে সন্ধ্যা ৭টার দিকে তারা অবরোধ তুলে নেন। এতে যান চলাচল স্বাভাবিক হয়ে ওঠে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) দিনগত রাত আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেটের সামনে দুর্বৃত্তের ছুরিকাঘাতে গুরুতর আহত হন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) জেন্ডার অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের দশম ব্যাচের শিক্ষার্থী পরাগ মাহমুদ এবং ভোরে লালবাগ এলাকায় ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষক মনিরুজ্জামান মজনুকে কুপিয়ে আহত করা হয়। এসময় তাদের কাছ থেকে মোবাইল ও টাকা ছিনিয়ে নেয় দুর্বৃত্তরা।

Share your comment :