The Daily Views

Get The Real-time story

Tuesday, 18 January 2022

চরকাজল ইউনিয়নে করোনা সচেতনতা কর্মসূচি পালন

চরকাজল ইউনিয়নে করোনা সচেতনতা কর্মসূচি পালন

পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার চর কাজল ইউনিয়নে মাস্ক ও সেনিটাইজার বিতরণ এবং করোনা সচেতনতা সৃষ্টিতে কাজ করছেন ফাতেমা-তুজ-জোহরা মিম।

চর কাজল একটি সড়ক বিচ্ছিন্ন জনপদ। এখানকার মানুষের যাতায়াতের একমাত্র অবলম্বন নৌপথ। করোনা মহামারীর শুরুতে আক্রান্ত হওয়ার হার খুবই কম ছিল এ জনপদে।

ফাতেমা-তুজ-জোহরা মিম জানান, করোনাকালীন সময়ে গতবছরের চেয়ে এবছরে আক্রান্তের হার বেড়ে যাওয়ায় এই বিচ্ছিন্ন জনপদ গুলোও রেহাই পাইনি। সাধারণ মানুষের অসচেতনতা, অজ্ঞতার পরিপ্রেক্ষিতে আমার প্রিয় চর কাজলেও আক্রান্তের হার বেড়েছে। আমি আমার সাধ্য মতো মাস্ক, স্যানিটাইজার, করোনা সতর্কীকরণ লিফলেট বিতরণ করেছি।

তিনি বলেন, অনেকেই পকেটে মাস্ক নিয়ে ঘুরেন কিন্তু জনসমাগমেও মাস্ক পরিধান করেন না। তাদেরকে মাস্ক পরিধানে উৎসাহিত করেছি এবং এর সুবিধা সমূহ বুঝানোর চেষ্টা করেছি। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা র বলিষ্ঠ নেতৃত্বে সরকার বিনামূল্যে টিকা প্রদানের ব্যবস্থা নিয়েছন। জনগনের দায়িত্ব নিজের পরিবার তথা দেশকে রক্ষা করতে টিকাকেন্দ্রে গিয়ে টিকা গ্রহন করা। এমনি রেজিষ্ট্রেশন ছাড়াই সহজ সুন্দর ভাবে শুধুমাত্র জাতীয় পরিচয় পত্র প্রদর্শনেই মিলবে টিকা। এ বিষয়ে তাদের উৎসাহিত করেছি এবং তাদের মাঝে টিকা গ্রহনের আগ্রহ দেখেছি।

তিনি বলেন, চর কাজল লঞ্চ ঘাট, চর কাজল বাজারে মাস্ক,স্যানিটাইজার,করোনা সতর্কীকরণ লিফলেট বিতরণ করা হয়েছে। সাধারণ মানুষের মাঝে এসব সুরক্ষা সামগ্রী ব্যবহারের আগ্রহ দেখেছি। চেষ্টা করবো ভবিষ্যতে আরও ভালোভাবে দেয়ার।

Share your comment :